Sylhet Today 24 PRINT

সিলেটে শিল্পকলা একাডেমি সম্মাননা পেলেন ৪ ব্যক্তি ও এক সংগঠন

নিজস্ব প্রতিবেদক |  ২৯ জুন, ২০২৪

জেলা পর্যায়ে শিল্প-সংস্কৃতিতে সামগ্রিক অবদানের স্বীকৃতিস্বরূপ সিলেট জেলার ৪জন গুণিশিল্পী ও ১টি সৃজনশীল সংগঠনকে জেলা শিল্পকলা একাডেমি সম্মাননা ২০২৩ প্রদান করা হয়েছে।

জেলা শিল্পকলা একাডেমি সিলেটের উদ্যোগে শনিবার (২৯ জুন) বিকেলে নগরের পূর্ব শাহী ঈদগাহস্থ একাডেমি মিলনায়তনে আয়োজন করা হয় এই সম্মাননা প্রদান অনুষ্ঠানের। ৫টি ক্যাটাগরিতে ৪জন গুণিশিল্পী ও ১টি সৃজনশীল সংগঠনের হাতে সম্মাননা পদক, সম্মাননা চেক, সনদপত্র ও উত্তরীয় তুলে দেন অনুষ্ঠানের প্রধান অতিথি প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী শফিকুর রহমান চৌধুরী এমপি।

 সিলেটের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোহাম্মদ মোবারক হোসেন-এর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও সাবেক সংসদ সদস্য সৈয়দা জেবুন্নেসা হক, সিলেট জেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মো. নাসির উদ্দিন খান, বাংলাদেশ আওয়ামী লীগ সিলেট মহানগর শাখার সভাপতি বীর মুক্তিযোদ্ধা মাসুক উদ্দিন আহমদ ও বাংলাদেশ আওয়ামী লীগ সিলেট মহানগর শাখার সাধারণ সম্পাদক অধ্যাপক মো. জাকির হোসেন।

এতে স্বাগত বক্তব্য প্রদান করেন জেলা কালচারাল অফিসার অসিত বরণ দাশ গুপ্ত। সম্মাননাপ্রাপ্ত গুণিশিল্পীগণের পক্ষে অনুভূতি জ্ঞাপন করেন সুবল চন্দ্র দেব।

জেলা শিল্পকলা একাডেমি সম্মাননা ২০২৩ পদক প্রাপ্ত গুণিশিল্পীরা হলেন- সুবল চন্দ্র দেব (কন্ঠসংগীত), প্রসেন রায় (যন্ত্রসংগীত), মানবেন্দ্র গোস্বামী (আবৃত্তি), ড. শরদিন্দু ভট্টাচার্য্য (লোকসংস্কৃতি) ও একাডেমি ফর মণিপুরী কালচার এন্ড আর্টস (সৃজনশীল সংগঠন)।

অনুষ্ঠানের শুরুতেই পপি দাসের পরিচালনায় ‘আলো আমার আলো, ও চলো বাংলাদেশ’ গানের সঙ্গে নৃত্য পরিবেশন করেন একাডেমির নৃত্যশিল্পীরা। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন আবৃত্তিশিল্পী রোহেনা সুলতানা।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.