শাবিপ্রবি প্রতিনিধি

০৯ জুন, ২০২৪ ১৮:১৮

শাবিপ্রবিতে ছাত্রীর বিরুদ্ধে শৃঙ্খলা ভঙ্গের অভিযোগ, তদন্তে কমিটি

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) বেগম ফজিলাতুন্নেছা মুজিব হলের এক ছাত্রীর বিরুদ্ধে শৃঙ্খলা পরিপন্থী কাজে জড়িত থাকার অভিযোগ উঠেছে। ঘটনাটি অধিকতর তদন্তের জন্য ৫ সদস্য বিশিষ্ট কমিটি গঠন করা হয়েছে।

রোববার (০৯ জুন) দুপুরে বিষয়টি নিশ্চিত করেন উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ।

তিনি বলেন, বেগম ফজিলাতুন্নেছা মুজিব হলের এক ছাত্রীর বিরুদ্ধে শৃঙ্খলা বিরোধী কর্মকাণ্ডের অভিযোগ পাওয়া গেছে। জানা গেছে, অভিযুক্ত এ শিক্ষার্থী হলে বিশৃঙ্খলা তৈরি করার জন্য ঘুমের বড়ি খাওয়ার ভান করেছিল, পরে ডাক্তার বলেছে সে কোন ঘুমের ওষুধ খায়নি। এছাড়া তার বিরুদ্ধে প্রভোস্টের সাথে অসদাচরণসহ আরো অনেক অভিযোগ রয়েছে। আমরা তদন্ত কমিটি গঠন করেছি দিয়েছি। তদন্ত সাপেক্ষে হল কর্তৃপক্ষ ব্যবস্থা নিবে।

জানা গেছে, গত ৩ জুন বিশ্ববিদ্যালয়ের বেগম ফজিলাতুন্নেসা মুজিব হলের এ ব্লকের ১০৭ নং কক্ষে রাজিয়া পারভীন নামের এক শিক্ষার্থী ঘুমের বড়ি খেয়ে আত্মহত্যা চেষ্টা করেন বলে অভিযোগ উঠে। পরে ঘটনাটি অধিকতর তদন্তের জন্য কমিটি গঠন করা হয়।

পাঁচ সদস্য বিশিষ্ট তদন্ত কমিটিতে আহ্বায়ক হিসেবে রয়েছেন স্কুল অব এগ্রিকালচার এন্ড মিনারেল সায়েন্সেস অনুষদের ডিন অধ্যাপক ড. মো. আবু সাঈদ আরেফিন খান। সদস্য হিসেবে রয়েছেন বাংলা বিভাগের অধ্যাপক ড. নিলুফা আক্তার, পরিসংখ্যান বিভাগের সহযোগী অধ্যাপক ড. কানিজ ফাতেমা ফেরদৌসী, শাহপরাণ হলের প্রভোস্ট কৌশিক সাহা, সহকারী প্রক্টর মো. মিজানুর রহমান।

আপনার মন্তব্য

আলোচিত