স্পোর্টস ডেস্ক

২৮ জুন, ২০২৪ ২২:৫৫

প্যারাগুয়ের বিপক্ষে ব্রাজিলের একাদশে থাকতে পারেন যারা

কোপা আমেরিকা টুর্নামেন্টে আশানুরূপ শুরু হয়নি ব্রাজিলের। প্রথম ম্যাচে কোস্টা রিকার বিপক্ষে গোলশূন্য ড্র করেছে দরিভাল জুনিয়রের দল।

শনিবার বাংলাদেশ সময় সকাল ৭টায় দ্বিতীয় ম্যাচ খেলতে নামবে পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়নরা। প্যারাগুয়ের বিপক্ষে এই ম্যাচ থেকে পূর্ণ তিন পয়েন্ট পেতে মরিয়া সেলেসাওরা।

ব্রাজিলের সর্বশেষ ম্যাচে নেইমার স্ট্যান্ড থেকে খেলা দেখেন এবং তার দল বলের দখল ধরে রাখলেও গুরুত্বপূর্ণ সুযোগগুলো কাজে লাগাতে ব্যর্থ হয়েছে। ভিনিসিয়াস জুনিয়র, যিনি ব্রাজিলের হয়ে সবচেয়ে বেশি সুযোগ তৈরি করেছিলেন, তাকে ৭১তম মিনিটে বদলি করা হয়, যা নেইমারের জন্য হতাশার কারণ হয়ে দাঁড়ায়।

ব্রাজিল তাদের ওপেনারে বেশ কয়েকটি ভালো সুযোগ পেয়েছিল। প্রথমার্ধে রদ্রিগো, রাফিনিয়া এবং লুকাস পাকেতা ভালো সুযোগ মিস করেন, আর মারকুইনহোসের একটি গোল অফসাইডের কারণে বাতিল হয়ে যায়। দ্বিতীয়ার্ধে, পাকেতা পোস্টে আঘাত করেন এবং ইনজুরি সময়ে ব্রুনো গিমারাইস একটি গুরুত্বপূর্ণ শট মিস করেন।

এই ড্রয়ের পর আগামীকাল ভোরের ম্যাচে ব্রাজিল কোচ দরিভাল জুনিয়র বেশ কিছু পরিবর্তন আনতে পারে। এর মধ্যে ব্রাজিলের ডিফেন্সে কোন পরিবর্তন আসার কথা নয়। দলের অধিনায়ক দানিলো তার জায়গা ধরে রাখবেন বলে মনে করা হচ্ছে, যদিও ইয়ান কৌটোর রাইট ব্যাকে আসার সম্ভাবনা রয়েছে।

মিডফিল্ডে, কোস্টা রিকার বিপক্ষে ডগলাস লুইজের আগে জোয়াও গোমেস শুরু করেছিলেন, তবে লুইজ গোমেসের জায়গায় প্যারাগুয়ের ম্যাচের জন্য আসতে পারেন বলে গুঞ্জন রয়েছে। আক্রমণে, রাফিনিয়া, পাকেতা এবং ভিনিসিয়াস, রদ্রিগোকে থাকবেন বলে মনে করা হচ্ছে।

তবে, বদলি খেলোয়াড় হিসেবে উজ্জ্বল পারফরম্যান্স দেখানো এন্দ্রিক এবং সাভিওকে শুরুর জন্য বিবেচনা করতে পারেন প্রধান কোচ দরিভাল জুনিয়র।

প্যারাগুয়ের বিপক্ষে ব্রাজিলের সম্ভাব্য একাদশ
গোলরক্ষক: আলিসন
ডিফেন্ডার: দানিলো, মিলিতাও, মারকুইনহোস, আরানা
মিডফিল্ডার: ব্রুনো গিমারাইস, ডগলাস লুইজ
ফরোয়ার্ড: রাফিনিয়া, লুকাস পাকেতা, ভিনিসিয়াস জুনিয়র
স্ট্রাইকার: রদ্রিগো

আপনার মন্তব্য

আলোচিত