স্পোর্টস ডেস্ক

২৯ জুন, ২০২৪ ১০:৪২

ভিনিসিয়াসের জোড়া গোলে প্যারাগুয়েকে হারাল ব্রাজিল

কোপা আমেরিকা ফুটবল টুর্নামেন্টে ভিনিসিয়াস জুনিয়রের নৈপুণ্যে দ্বিতীয় ম্যাচে এসে জয়ের দেখা পেল ব্রাজিল।

প্রথম ম্যাচে কোস্টারিকার সঙ্গে গোলশূন্য ড্র করার পর ‍‍‘ডি’ গ্রুপে নিজেদের দ্বিতীয় খেলায় প্যারাগুয়ের বিপক্ষে ৪-১ গোলে জয় পেয়েছে ব্রাজিল।

প্রথমার্ধে ব্রাজিল ৩-০ গোলে এগিয়ে ছিল। গোল করেন ভিনুসিয়াস জুনিয়র ২টি এবং সাবিনহো ও পাকেতা ১টি করে। ব্রাজিলের পরের ম্যাচ ৩ জুলাই কলাম্বিয়ার বিপক্ষে।

গোলে পিছিয়ে থাকলেও বল দখল এবং আক্রমণে ব্রাজিলের সঙ্গে প্রায় সমান তালে লড়েছে প্যারাগুয়ে। ম্যাচের ১৪তম মিনিটেই তারা এগিয়ে যেতে পারত। তবে প্রতিপক্ষে জোরালো শট ঝাঁপিয়ে ঠেকান ব্রাজিল গোলরক্ষক অ্যালিসন বেকার। এ

রপর দুই পক্ষের বক্সেই একের পর এক হানা সামলাতে হয় গোলরক্ষকদের। ব্রাজিলই প্রথম এগিয়ে যাওয়ার সুযোগ পায় ৩২তম মিনিটে। তাদের নেওয়া শট লাফিয়ে ফেরাতে গিয়ে প্যারাগুয়ে ফুটবলারের হাতে লাগে। পেনাল্টিতে দলকে লিড এনে দেওয়ার সুযোগ পেয়েও বাইরে মেরে বসেন পাকেতা।

তার সেই আক্ষেপ টিকল তিন মিনিট। দারুণ দলীয় বোঝাপড়ায় ডেডলক ভেঙে ব্রাজিলকে প্রথম উৎসবের উপলক্ষ এনে দেন ভিনিসিয়াস। রিয়াল স্ট্রাইকার জাতীয় দলে গোল করতে পারছেন না কেন, তা নিয়ে কম সমালোচনা সইতে হয়নি। তারই যেন জবাব আজ অল্প সময়ের ব্যবধানে দুই গোল দিয়ে দিয়ে দিলেন তিনি। ভিনি নিজেই বল নিয়ে বক্সের দিকে এগিয়েছেন, এরপর রদ্রিগো-পাকেতার দারুণ এক টাচ থেকে আবার তার পায়ে আসে। প্রথমে গোলরক্ষকে বোকা বানিয়ে বলে একপাশে নিয়ে যান, এরপর তার ঠিকানা বানান জালে।

৪৩তম মিনিটে আসে দ্বিতীয় গোলটি। রদ্রিগো গোয়েসের নেওয়া শট ঠেকান প্যারাগুয়ে গোলরক্ষক, তবে পুরো নিয়ন্ত্রণে নিতে পারেননি বল। প্যারাগুয়ে ডিফেন্ডারের পা ছুঁয়ে ফাঁকায় থাকা স্যাভিও পেয়ে যান, আলতো টোকায় তিনি লিড দ্বিগুণ করেন।

বিরতির আগেই দুপক্ষই হাতাহাতিতে জড়ায়। একটি করে হলুদ কার্ড দেখে দু’দলই। সেই উত্তেজনার পারদ উঁচুতে রেখেই যোগ করা সময়ে ফের ব্রাজিলের আক্রমণ। বল বানিয়ে গোলও দিয়ে ফেলেছিলেন রদ্রিগো। তবে গোলরক্ষকের বাধা পেয়ে আলতোভাবে বল পেছনে ঠেলে দিলে, দৌড়ে এসে ভিনি নিজের দ্বিতীয় ও ব্রাজিলের তৃতীয় গোল পূর্ণ করেন। এরপর ব্রাজিলের পক্ষে শেষ গোলটি করে লুকাস পাকেতা, পেনাল্টি থেকে।

আপনার মন্তব্য

আলোচিত