স্পোর্টস ডেস্ক

৩০ জুন, ২০২৪ ১৪:৫৬

মার্টিনেজের জোড়া গোলে মেসিবিহীন আর্জেন্টিনার জয়

এই আর্জেন্টিনার সামর্থ্য নিয়ে প্রশ্ন নেই কারও। যে কোনো পরিস্থিতিতে জয় ছিনিয়ে আনাটা অভ্যাসে পরিণত করেছে দলটি। কোপা আমেরিকায় যেমন টানা দুই ম্যাচ জিতে নিশ্চিত করেছিল কোয়ার্টার ফাইনাল। বাকি ছিল গ্রুপ পর্বের শেষ ম্যাচ। যে ম্যাচে আজ রোববার (৩০ জুন) পেরুর বিপক্ষে মাঠে নামে আর্জেন্টিনা। লাউতারো মার্টিনেজের জোড়া গোলে ২-০ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে তারা।

ফ্লোরিডার হার্ড রক স্টেডিয়ামে ম্যাচে ভয় ছিল আর্জেন্টিনাকে নিয়ে। খেলবেন না লিওনেল মেসি। চিলির বিপক্ষে ম্যাচে চোট পাওয়ায় তাকে দলে রাখা হয়নি। নকআউটের আগে নিজেদের সেরা তারকাকে নিয়ে ঝুঁকি নিতে চায়নি আর্জেন্টিনা। আরেকটি দুঃসংবাদ ছিল, নিষেধাজ্ঞার কাণে ডাগআউটে দাঁড়াতে পারেননি কোচ লিওনেল স্কালোনি।

সব বাধা পেরিয়ে খেলা শুরুর বাঁশি বাজার পর থেকে আর্জেন্টিনা ছিল নিজেদের আপন মহিমায় উজ্জ্বল। প্রথমার্ধে একাধিক সুযোগ পায় দলটি। তবু, কেন যেন গোল হচ্ছিল না। পেরু রক্ষণ তোলার পাশাপাশি খেলছিল শরীর নির্ভর ফুটবল। ৪-৩-৩ ফর্মেশনে আলবিসেলেস্তেরা সুযোগ পেলেও পরিণতি পায়নি। গোল ছাড়াই তাই বিরতিতে যেতে হয় তাদের।

বিরতির পর অবশ্য আক্ষেপ ঘোচান লাউতারো মার্টিনেজ। এই তারকা দলকে এগিয়ে নেন ৪৭ মিনিটে। ৭২ মিনিটে পেনাল্টি থেকে গোল করতে ব্যর্থ হন লিয়ান্দ্রো পারাদেস। ফলে ব্যবধান বাড়াতে পারেনি আর্জেন্টিনা। ৮৬ মিনিটে ঠিকই বিশ্ব চ্যাম্পিয়নদের এগিয়ে নেন মার্টিনেজ। ম্যাচে নিজের দ্বিতীয় গোল করে আর্জেন্টিনাকে এনে দেন ২-০ গোলের জয় এবং পূর্ণ তিন পয়েন্ট। ‘এ’-গ্রুপ থেকে তিন ম্যাচে ৯ পয়েন্ট নিয়ে শীর্ষে থেকেই কোয়ার্টার ফাইনালে উঠেছে আর্জেন্টিনা।

আপনার মন্তব্য

আলোচিত