Sylhet Today 24 PRINT

ফেঞ্চুগঞ্জ পয়েন্টে কু‌শিয়ারা পানি বিপৎসীমার ওপরে

নিজস্ব প্রতিবেদক |  ২৭ জুন, ২০২৪

ছবি: সংগৃহীত

সিলেটে সুরমা ও কুশিয়ারা নদীর পা‌নি বিভিন্ন পয়েন্টে বিপৎসীমার নিচে অবস্থান করছে। তবে ফেঞ্চুগঞ্জ পয়েন্টে কু‌শিয়ারা নদীর পানি এখনো বিপৎসীমার ওপর দিয়ে প্রবাহিত হচ্ছে।

বৃহস্প‌তিবার সকাল ৯টায় কু‌শিয়ারা নদীর পানি ফেঞ্চুগঞ্জ পয়েন্টে বিপৎসীমার ৮৯ সেন্টিমিটার ওপর দিয়ে প্রবা‌হিত হয়।

সিলেট পানি উন্নয়ন বোর্ড (পাউবো) সূত্রে জানা যায়, বৃহস্পতিবার সকাল ৯টায় কানাইঘাট পয়েন্টে সুরমা নদীর পানি ১২ দশ‌মিক ৫৪ সেন্টিমিটারে অবস্থান কর‌ছিল। এই পয়েন্টে বিপৎসীমা ১২ দশ‌মিক ৭৫ সেন্টিমিটার। সিলেট পয়েন্টে সুরমা নদীর পানির বিপৎসীমা ১০ দশ‌মিক ৮০ সেন্টিমিটার। সেখানে আজ সকালে এই পয়েন্টে পানি প্রবাহিত হয় ১০ দশ‌মিক শূন্য ৯ সেন্টিমিটারে। অমলশিদ ও শেরপুর পয়েন্টে কুশিয়ারা নদীর পানি বিপৎসীমার নিচ দিয়ে প্রবাহিত হলেও ফেঞ্চুগঞ্জ পয়েন্টে বিপৎসীমার ৮৯ সেন্টিমিটার ওপর দিয়ে প্রবা‌হিত হচ্ছে।

সিলেটের পাউবোর নির্বাহী প্রকৌশলী দীপক রঞ্জন দাশ বলেন, সিলেটে নিম্নাঞ্চল প্লা‌বিত থাকায় পা‌নি ধীরগ‌তিতে নামছে। পাহা‌ড়ি ঢল ও বৃষ্টি কম হলে প‌রি‌স্থি‌তি স্বাভা‌বিকের দিকে যাবে।

এদিকে আবহাওয়ার পূর্বাভাস অনুযায়ী, সিলেটে আগামী কয়েক‌ দিন ভারী বৃ‌ষ্টির পূর্বাভাস রয়েছে। এতে সিলেটের বা‌সিন্দাদের মধ্যে নতুন করে জলাবদ্ধতার আশঙ্কা দেখা দিয়েছে।

সিলেট আবহাওয়া অধিদপ্তরের সহকারী আবহাওয়া‌বিদ শাহ মো. সজীব হোসাইন বলেন, সিলেটে বৃহস্পতিবার স্বাভা‌বিক বৃষ্টি ও আগামী কয়েক‌ দিন ভারী বৃ‌ষ্টির পূর্বাভাস রয়েছে। বৃহস্পতিবার সকাল ৬টা থেকে ৯টার মধ্যে ৩ ঘণ্টায় ১২ মি‌লি‌মিটার বৃ‌ষ্টি হয়েছে। গত বুধবার সকাল ৬টা থেকে আজ সকাল ৬টা পর্যন্ত ২৪ ঘণ্টায় ৩৮ দশ‌মিক ৭ মি‌লি‌মিটার বৃ‌ষ্টি হয়েছে।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.