নিজস্ব প্রতিবেদক

০১ জুলাই, ২০২৪ ১৬:০৪

বিশ্বনাথের মেয়র পদে থাকছেন মুহিবুর

উচ্চ আদালতের নির্দেশে পদ ফিরে পেলেন সিলেটের বিশ্বনাথ পৌরসভার মেয়র মুহিবুর রহমান।

সোমবার (১ জুলাই) হাইকোর্টে মেয়র মুহিবুর রহমান তার বহিষ্কারাদেশের বিরুদ্ধে আপিল করলে শুনানি শেষে বহিষ্কারাদেশ প্রত্যাহার করে স্বপদে বহাল রাখেন আদালত।

এর আগে গত ২৭ জুন তাকে সাময়িক বরখাস্ত করে স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়।

মুহিবুর রহমানের আইনজীবী সংবিধান বিশেষজ্ঞ ড. শাহদীন মালিক বলেন, মেয়র মুহিবুর রহমানের যে সাময়িক বরখাস্তের আদেশ ছিল সম্পূর্ণ অন্যায় ও বেআইনি। আমি আদালতে দাঁড়িয়ে শুনানি করলে আদালত বুঝেছেন সেই আদেশ বেআইনি ছিল। তাই মেয়র মুহিবুর রহমানকে স্বপদে বহালের আদেশ দিয়েছেন আদালত।

এর আগে গত বৃহস্পতিবার (২৭ জুন) স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের স্থানীয় সরকার বিভাগের উপসচিব মো. আব্দুর রহমান রাষ্ট্রপতির আদেশক্রমে তার স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে মেয়র মুহিবুর রহমানকে সাময়িক বরখাস্তের আদেশ জারি করেন। এ আদেশের বিরুদ্ধে তিনি হাইকোর্টে আপিল করে তার বরখাস্ত প্রত্যাহার ও স্বপদে বহালের আদেশ পান।

মেয়র মুহিবুর রহমান নানা কারণেই বিভিন্ন সময়ে আলোচিত। গত জাতীয় নির্বাচনে সিলেট-২ আসনে স্বতন্ত্র প্রার্থী হয়ে আবার আলোচনায় আসেন তিনি। মেয়র পদ থেকে পদত্যাগ না করেই ওই নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করেন তিনি।

ভোটের দিন বিকেলে অনিয়ম ও কারচুপির অভিযোগ এনে ভোট বর্জন করেন মুহিবুর। ওই নির্বাচনে জয়ী হন সিলেট জেলা আওয়ামী লীগের সভাপতি শফিকুর রহমান চৌধুরী। পরে তিনি প্রবাসী ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রীর দায়িত্ব পান।

নির্বাচনের কিছুদিন পর মুহিবুরের বিরুদ্ধে অনিয়ম-দুর্নীতি ও স্বেচ্ছাচারিতার অভিযোগ তুলেন বিশ্বনাথ পৌরসভার কয়েকজন কাউন্সিলর। এরই পরিপ্রেক্ষিতে বৃহস্পতিবার তাকে বহিষ্কার করা হয়।

আপনার মন্তব্য

আলোচিত