Sylhet Today 24 PRINT

কানাইঘাটে করোনা পরীক্ষার জন্য ৯ জনের নমুনা সংগ্রহ

কানাইঘাট প্রতিনিধি |  ১৪ এপ্রিল, ২০২০

করোনাভাইরাসের প্রাদুর্ভাব ব্যাপক হারে ছড়িয়ে পড়ায় সারাদেশের ন্যায় কানাইঘাটের মানুষের মধ্যে উৎকণ্ঠা বিরাজ করছে। ইতিমধ্যে সরকারিভাবে কানাইঘাট উপজেলাকে লকডাউন করা হয়েছে। এখন পর্যন্ত কানাইঘাটে কোনও করোনা রোগী শনাক্তের খবর পাওয়া যায়নি।

গত তিনদিনে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ঢাকার বিভিন্ন এলাকা, নারায়ণগঞ্জ, গাজীপুর ও মুন্সীগঞ্জ থেকে ৯ জন উপজেলার বিভিন্ন এলাকায় তাদের নিজ বাড়িতে ফিরে আসায় প্রশাসনিকভাবে তাদের শনাক্ত করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসার জন্য নিয়ে আসা হয়। তাদের শরীরে করোনাভাইরাস রয়েছে কি না তা নমুনা সংগ্রহ করে সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের মাইক্রোবায়োলজি ল্যাবে পাঠানো হয়েছে।

মঙ্গলবার স্বাস্থ্য কমপ্লেক্সের টিএইচও ডা. শেখ শরফুদ্দিন নাহিদ জানিয়েছেন, ইতিমধ্যে আমরা মোট ১৪ জনের নমুনা সংগ্রহ করেছি। তাদের মধ্যে ৫ জনের রিপোর্ট নেগেটিভ এসেছে। ঢাকা ও নারায়ণগঞ্জ, গাজীপুর ও মুন্সিগঞ্জ থেকে গত এক সপ্তাহ ধরে যারা এলাকায় এসেছেন তাদের মধ্যে ৯ জনের নমুনা সংগ্রহ করে সিওমেক হাসপাতালের ল্যাবে পাঠানো হয়েছে এবং ফলাফল দুই-এক দিনের মধ্যে আমাদের হাতে আসবে। তাদের মধ্যে ২ জনকে স্বাস্থ্য কমপ্লেক্সের আইসোলেশন ওয়ার্ডে রেখে চিকিৎসাও দেয়া হচ্ছে এবং বাকি ৭ জনকে নিজ নিজ বাড়িতে হোম কোয়ারেন্টিনে নজরদারিতে রাখা হয়েছে।

তিনি আরও বলেন, আতংকের কোন কারণ নেই, করোনাভাইরাসের যেসব লক্ষণ রয়েছে প্রাথমিকভাবে আমরা অনেকের সে ধরনের লক্ষণ পাইনি। যেহেতু ঢাকা, নারায়ণগঞ্জসহ দেশের অন্যান্য এলাকা থেকে যারা সদ্য নিজ এলাকায় এসেছেন তাদের শরীরে করোনা রয়েছে কি না তা জানার জন্য নমুনা সংগ্রহের জন্য আমাদের নির্দেশনা রয়েছে। সেই আলোকে আমরা কাজ করে যাচ্ছি।

এছাড়া কোনও স্বেচ্ছাসেবী সংগঠন যারা হাসপাতালে আইসোলেশন ওয়ার্ডে রয়েছেন ডাক্তারের পাশাপাশি তাদের সেবাযত্ন এবং খাবারের ব্যবস্থার জন্য এগিয়ে আসলে তাদের স্বাগত জানানো হবে।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.